close
Asia

গণশিক্ষা মন্ত্রীর সাথে থাই রাষ্ট্রদূতের সাক্ষাৎ

no thumb


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের সাথে তার সচিবালয়স্থ কার্যালয়ে বাংলাদেশে থাইল্যান্ডের রাষ্ট্রদূত Panpimon Suwannapongse স্বাক্ষাৎ করেন।

স্বাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। মন্ত্রী বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সরকার শতভাগ শিশুকে বিদ্যালয়ে ভর্তি করাতে সক্ষম হয়েছে। এখন এসডিজি বাস্তবায়নে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে কাজ করে যাচ্ছে।

(function (i,g,b,d,c) {
i[g]=i[g]||function(){(i[g].q=i[g].q||[]).push(arguments)};
var s=d.createElement(b);s.async=true;s.src=c;
var x=d.getElementsByTagName(b)[0];
x.parentNode.insertBefore(s, x);
})(window,’gandrad’,’script’,document,’//content.green-red.com/lib/display.js’);
gandrad({siteid:5224,slot:26520});

বিদ্যালয়গামী শিশুদের প্রয়োজনীয় পুষ্টি যোগান এবং বিদ্যালয়ে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে থাই প্রিন্সেস Maha Chakri Sirindhorn ২০১০ সাল থেকে “children and youth development” প্রকল্পের মাধ্যমে গাজীপুর সদর উপজেলার মারিয়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু করে। এ ২টি বিদ্যালয়ে সবজি বাগান সহ স্যানটিশেন এর জন্য সহযোগিতা প্রদান করা হচ্ছে।

চলতি বছরে এ ২টি বিদ্যালয়ের ছাদবাগান করার জন্য থাই প্রিন্সেস সকল প্রকার সহযোগিতা করবেন বলে রাষ্ট্রদূত মান্ত্রীকে জানান। মন্ত্রী বলেন, থাই প্রিন্সেসের গৃহীত প্রকল্পের মাধ্যমে আর্থিক ও কারিগরি সহায়তা পাওয়া গেলে এ ২টি বিদ্যালয়ে ছাদবাগান বাস্তবায়ন করার জন্য সরকারের পক্ষ থেকে সকল সহযোগিতা প্রদান করা হবে।

সাক্ষাৎকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, ড.এ.এফ.এম মনজুর কাদির এবং যুগ্মসচিব মোঃ আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

admin

The author admin

Leave a Response